অগাস্টা ওয়েস্টল্যান্ড কেসে শিবানী সাক্সেনা সিবিআই কোর্টে গেলেন

Spread the love

3,600 কোটি টাকার অগাস্টা ওয়েস্টল্যান্ড অর্থ তছ্রুপ কেসে অভিযুক্ত শিবানী সাক্সেনার বিরুদ্ধে লুক আউট সার্কুলার বাতিল করার জন্য কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই) আদালত কর্তৃক বিদেশি অঞ্চলীয় রিজিওনাল রেজিস্ট্রেশন অফিস (এফআরআর) একটি নোটিশ জারি করেছে।

অগাস্টা ওয়েস্টল্যান্ড কেসে অভিযুক্ত রাজীব সাক্সেনার স্ত্রী শিবানী সাক্সেনা সম্প্রতি এই মামলায় রাজসাক্ষী হয়ে যাওয়ার আবেদন করেছেন।

তিনি দুবাই ভিত্তিক সংস্থা মেসার্স ইউএইচওয়াই সাক্সেনা এবং মেসার্স ম্যাট্রিক্স হোল্ডিংসের পরিচালক এবং বর্তমানে বিদেশে ভ্রমণ করতে চাইলে আদালতের পূর্ব অনুমতি নেওয়ার শর্তে জামিনে আছেন।

সংবাদ সংস্থা এএনআই অনুসারে, বিশেষ সিবিআই জজ অরবিন্দ কুমার এফআরআরওকে নির্দেশ দেন যে, আগামী ২6 মার্চ পরের শুনানির দিন আদালতের সামনে বিভাগের একজন অফিসারকে হাজির করতে হবে।

আদালতে এফআরআরও আদেশের সাথে সংশ্লিষ্ট একটি সম্মতি প্রতিবেদন দাখিল করতে বলে।

শিবানী সাক্সেনার আইনজীবী শিবানী লোহিয়া লুথ্রা ও প্রতীক যাদব 6 মার্চ এর আদালতের আদেশের অমান্য করে লুক আউট অর্ডার বাতিল করার জন্য এফআরআরও র বিরুদ্ধে আদালতে আবেদন করেছিলেন।

তারা যুক্তি দেখিয়েছে যে, আদালতের আদেশ সত্ত্বেও, এফআরআরও কর্মকর্তারা দুবাইয়ে তার বাড়িতে যাওয়ার সময় আইজিআই বিমানবন্দরে শিবানী সাক্সেনাকে হেনস্থা করেন।

6 ই মার্চ, বিশেষ জজ বলেন যে, “এই লুক আউট সার্কুলার আইনের দৃষ্টিতে টেকসই নয় এবং বাতিল করার দরকার।”

মঙ্গলবার বিশেষ ট্রাইব্যুনালের বিচারক তিহার জেলে কর্তৃপক্ষকে তছ্রুপের মধ্যস্থতায় অভিযুক্ত মধ্যস্থতাকারী খ্রিস্টান মিশেলকে নির্জন কারাবাস থেকে সরিয়ে আনার নির্দেশ দেন।।

গত বছর ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরশাহী থেকে ধরে আনা মিশেল বর্তমানে তার বিরুদ্ধে কেন্দ্রীয় ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই) এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দায়ের করা মামলায় কারাগারে রয়েছেন।

2014 সালে ভারত সরকার, চুক্তিবদ্ধ বাধ্যবাধকতা ও লেনদেনের চুক্তিভঙ্গের অভিযোগে ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) -কে 12 এডব্লিউ -101 ভিভিআইপি হেলিকপ্টার সরবরাহের জন্য ফিনমেক্সানিকার সহায়ক সংস্থা অগাস্টা ওয়েস্টল্যান্ডের সাথে চুক্তি বাতিল করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *