জেট এয়ারওয়েজের বোর্ড থেকে পদত্যাগ গোয়েল দম্পতির

Spread the love

জেট এয়ারওয়েজ ঘোষণা করেছে যে প্রতিষ্ঠাতা নরেশ গোয়েল এবং তার স্ত্রী অনিতা গোয়েল এবং ইটিহাদ এয়ারওয়েজ পিজেএসসি এর একজন মনোনীত ব্যক্তি বোর্ড থেকে পদত্যাগ করেছেন।

“নরেশ গোয়েল, অনিতা গোয়েল এবং কেভিন নাইট, কোম্পানির পরিচালক হিসাবে পদত্যাগ করেন এবং ঋণদাতাদের দুই মনোনীত পরিচালককে নিয়োগ করেন। জেট একটি বিবৃতিতে বলে, নরেশ গোয়েলকে কোম্পানির চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত করা হতে পারবে।

জেট এয়ারওয়েজ 1500 কোটি টাকা পর্যন্ত তহবিল গ্রহণ করবে ঋণদাতাদের থেকে।

“সংস্থার সম্পত্তির পরিমানের ভিত্তিতে যথাযথ ঋণের ইস্যু দেওয়ার মাধ্যমে ঋণদাতাদের দ্বারা 1500 কোটি টাকা পর্যন্ত তহবিল সহায়তা করা হবে, যা কোম্পানিটির অপারেশনগুলির স্বাভাবিক অবস্থা পুনরুদ্ধার করবে”।

এই এয়ারলাইনের সিইও বিনয় দুবে এখন গোয়েলের পদে কর্মচালনা করবেন।

প্রতিবেদন অনুযায়ী, ইটিহাদের কোম্পানির শেয়ার 24 শতাংশ থেকে 12 শতাংশে হ্রাস পাবে এবং গোয়েলের শেয়ার হ্রাস করা হবে 51 শতাংশ থেকে 25.5 শতাংশে।

গোয়েলের কিছুটা শেয়ারহোল্ডিং কমিয়ে দিয়ে এবং বিমান সংস্থাটিকে অবিলম্বে উদ্ধার করার জন্য এই সিদ্ধান্তটি, ভারতীয় স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার নেতৃত্বে ঋণদাতাদের পথ প্রশস্ত করেছে। ঋণদাতাদের শর্তগুলির মধ্যে অন্যতম ছিল জেট বোর্ড থেকে গোয়েলের পদত্যাগ। এখন তা সম্পন্ন হওয়ার পর এয়ারলাইন্সটি পুনরুদ্ধারের দিকে নজর দিতে পারবে।

সম্ভবত ঋনদাতারা বিমানের শেয়ারের 50 শতাংশের বেশি অংশ নেবে এবং তাদের ঋণকে শেয়ারে রূপান্তরিত করবে।

এয়ারলাইন্সের বোর্ড থেকে নরেশ গোয়েল পদচ্যুত হয়ে যাওয়ার পরেই জেটের শেয়ারগুলি এই বছরের 14 জানুয়ারি পর থেকে সবচেয়ে বেশি লাভ করেছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *