শিবসেনা বিজেপির নির্বাচনী ইস্তেহারকে স্বাগত জানিয়েছে

Spread the love

ভারতীয় জনতা পার্টির নির্বাচনী ইস্তেহারকে (সঙ্কল্প পত্র) স্বাগত জানিয়েছে বিজেপির জোটসঙ্গী শিব সেনা, আর শরদ পদের নেতৃত্বাধীন এনসিপি এইটিকে ‘লোক দেখানো’ বলে অভিহিত করেছে।

এনসিপি মুখপাত্র নওয়াব মালিক, বিজেপির 2014 সালের নির্বাচনের প্রতিশ্রুতি বাস্তবায়নের হিসাবের দাবী করেছেন।

শিব সেনা মুখপাত্র মনিশা কায়ান্ডে বলেন, তার দল অযোধ্যা রাম মন্দির নির্মাণের জন্য পিছু নিচ্ছে এবং ইউনিফর্ম সিভিল কোড বাস্তবায়ন করছে।

কায়ান্ডে বলেন, “আমরা এই ইস্তেহারকে স্বাগত জানাই। পরবর্তী মেয়াদে মন্দির নির্মাণের জন্য এখন থেকেই প্রচেষ্টা করা উচিত “, যার দলটি কেন্দ্র এবং মহারাষ্ট্রে বিজেপির সহযোগী।

নির্বাচনী প্রচারণায় এ বিষয়ে বিজেপির তাদেরর অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে।

মালিক বলেন, বিজেপি সংবিধানের 370 ধারা বাতিল করার জন্য “বছর ধরে” প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছে, যা জম্মু ও কাশ্মীরকে বিশেষ অবস্থান দেয়। আর্টিকেল 35-এ বন্ধ করা, যা বলে যে কাশ্মীরে কোনও বাইরের ব্যক্তি নিজের সম্পত্তি করতে করতে পারে না এবং বিজেপি রাম মন্দির নির্মাণ করবে। কিন্তু এই একটা প্রতিশ্রুতিও তারা পূরণ করেনি।

“তাদের (বিজেপি) ইস্তেহারই একটা ‘ভাওতাবাজি’ (জুমলা)”।


মালিক বলেন, ” বিজেপি প্রধান অমিত শাহ ভোটের পড় আবারো হয়ত বলবেন, এটি একটি জুমলা, ”

আসন্ন নির্বাচনে ক্ষমতা বজায় রাখতে বিজেপি রাম মন্দিরে দ্রুতগতিতে নির্মাণ, সন্ত্রাসবাদকে দৃঢ় ভাবে দমন, আগামী তিন বছরে কৃষকদের আয় দ্বিগুণ করে, 2030 সাল নাগাদ বিশ্বব্যাপী তৃতীয় বৃহত্তম অর্থনীতির সৃষ্টি করা, এবং সংবিধানের 370 ধারা বাতিল করে দেওয়া, সোমবার এরকম ব্যাপক প্রতিশ্রুতি দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *