অ্যাভেঞ্জার এন্ডগেম বলিউডের সব রেকর্ড মুছে দিয়েছে

Spread the love

অ্যাভেঞ্জার্স নিয়ে সৃষ্ট উত্তেজনার মূল্য দেওয়া যায়! মুক্তির মাত্র দুই দিনের মধ্যে শুধুমাত্র ভারতবর্ষে 100 কোটি টাকার বেশী ব্যবসা করেছে। হলিউডের সুপারহিরোদের নিয়ে এই সিনেমা শুধুমাত্র মুক্তির দিনেই 53 কোটি টাকার ব্যবসা করেছে।

বক্স অফিস ইন্ডিয়া জানায়, ভারতীয় বক্স অফিসে রুশো ব্রাদার্সের পরিচালনায় এই ছবির আরেকটি বিশাল দিন ছিল দ্বিতীয়দিন, এটি দ্বিতীয় দিনেই প্রায় 51 কোটি টাকা সংগ্রহ করেছিল। প্রতিবেদনে ভবিষ্যদ্বাণী করা হয়েছে যে এই চলচ্চিত্রের সংগ্রহটি ইতিমধ্যেই বিপুল সংখ্যক অগ্রিম বুকিং এর কারণে সপ্তাহের পরের দিনগুলিতে একই হারে বেড়ে চলবে। তবে, পরের সোমবার দেখতে হবে আয়ের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় । এই সপ্তাহান্তে ফিল্মটি 155-160 কোটি টাকা আয় করবে বলে আশা করা হচ্ছে।

তারকাখচিত এই ছবিতে রবার্ট ডাউনি জুনিয়র, ক্রিস ইভান্স, স্কারলেট জোহানসন, ব্রি লারসন, মার্ক রাফালো, ক্রিস হেমসওয়ার্থ, জেরেমি রেনার, ক্রিস প্র্যাট, বেনেডিক্ট কাম্বারবাচ সহ অন্যান্যরা আছেন।

ট্রেড বিশ্লেষক তারান আদর্শ টুইটারে লিখেছেন, “অ্যাভেঞ্জার এন্ডগেম নতুন রেকর্ড স্থাপন করে চলেছে … ২ দিনের মধ্যে একটি ঐতিহাসিক বক্স অফিস কালেকশন … সপ্তাহান্তে ₹ 150 কোটি + উপার্জনের দিকে এগিয়ে চলেছে … হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কোন বড় সিনেমাই এর থেকে বড় লক্ষ্যমাত্রা অর্জন করেনি … শুক্র 53.10 কোটি টাকা, শনিবার 51.40 কোটি টাকা। মোট: ₹ 104.50 কোটি টাকা নেট বক্স অফিস কালেকশন।”

তিনি উল্লেখ করেছেন যে, এই সিনেমা মাত্র ২845 থিয়েটার স্ক্রিনে চলছে যা বড়সড় হিন্দি চলচ্চিত্র মুক্তি পাওয়া থিয়েটার স্ক্রিনের মাত্র কয়েক শতাংশ। “অ্যাভেঞ্জার এন্ডগেম এই তত্ত্বকে নস্যাৎ করে দিয়েছে, যে অনেক স্ক্রিনে ছবি মুক্তি হওয়াই সপ্তাহান্তে বড় বক্স অফিস কালেকশানের চাবিকাঠি … # অ্যাভেঞ্জার এন্ডগেম যা মাত্র ২845 স্ক্রিনে মুক্তি পেয়েছে তার আধিপত্য অনেক বেশি, হিন্দি বড়সড় ছবি যা 4000+ স্ক্রিনে খোলা আছে তার তুলনায় অনেক বেশি। “

সিনেমাটি ভারতে সর্বকালের সর্ববৃহৎ প্রথম দিনের আয়ের হিসেবে দ্বিতীয় স্থান দখল করেছে।প্রথমটি হল বাহুবলীঃ দ্য কনক্লুশন, যা 121 কোটি টাকা উপার্জন করে প্রথম স্থানে আছে এবং অ্যাভেঞ্জার এন্ডগেম এর পরেই আছে আমির খান এর থগস অফ হিন্দুস্তান, যা এখনও হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে বড় একক দিনের রেকর্ড 52.25 কোটি টাকা।

মার্কিন যুক্তরাষ্ট্রে এই ছবি সপ্তাহান্তে আনুমানিক $350 মিলিয়ন মার্কিন ডলার আয়ের দিকে এগোচ্ছে এবং সপ্তাহান্তে আনুমানিক নজিরগড়া $1 বিলিয়ন বিশ্বব্যাপী উদ্বোধনী আয়ের দিকে যাচ্ছে – 2018 সালে মুক্তি পাওয়া ইনফিনিটি ওয়ারের $257 মিলিয়ন উদ্বোধনী সপ্তাহান্তের আয়ের থেকে যা প্রায় 100 মিলিয়ন ডলার বেশি।

এই মার্ভেল কমিক্স সুপারহিরো চলচ্চিত্রটি শুক্রবারের শেষে সারা বিশ্বে 644 মিলিয়ন ডলার উপার্জনের সাথে সর্বকালের সর্বশ্রেষ্ঠ উদ্বোধনী সপ্তাহের রেকর্ডটিও ভেঙ্গে দিয়েছে। পূর্ববর্তী রেকর্ড ধারক ছিল 641 মিলিয়ন ডলার উপার্জন করা ইনফিনিটি ওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *