আর্থিক তছরুপের অভিযোগে শিবিন্দরকে গত বৃহস্পতিবার গ্রেফতার করল দিল্লী পুলিশ

Spread the love

গত ডিসেম্বরে শিবিন্দর এবং তাঁর দাদা মালবিন্দর সিংয়ের বিরুদ্ধে জালিয়াতি, প্রতারণা ও আর্থিক তছরুপের অপরাধে দিল্লী পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছিল। প্রায় 740 কোটি টাকার দুর্নীতিতে জড়িত হওয়ার অপরাধে এই দুই ভাইয়ের বিরুদ্ধে গত মে মাসে রেলিগেয়ার এন্টারপ্রাইজ মামলা রুজু করে।

তার ভিত্তিতে দিল্লি পুলিশের আর্থিক অপরাধ শাখা গত বৃহস্পতিবার শিবিন্দরকে গ্রেফতার করেছে। এই ঘটনায় শিবিন্দর ছাড়াও আরও তিন জনকে গ্রেফতার করা হয়েছে। এই তিন জন হলেন রেলিগেয়ারের প্রাক্তন সিইও কবি আরোরা এবং ম্যানেজিং ডিরেক্টর সুনীল গোধওয়ানি এবং অনীল সাক্সেনা। মালবিন্দর সিংকে এখনও গ্রেফতার করা হয় নি, খবর অনুযায়ী চিকিৎসার জন্য তিনি লুধিয়ানায় আছেন।

আর্থিক তছরুপের এই মামলায় গত আগস্ট মাসে ইডি দিল্লীতে র‍্যানব্যাক্সির প্রাক্তন সিইও মালবিন্দর সিং এবং তার ভাই শিবিন্দর সিংয়ের বাড়িতে তল্লাশি চালায়। তদন্তকারী সংস্থা আর্থিক তছরুপ এবং ব্যবসায় পতনের জন্য PMLA অর্থাৎ আর্থিক তছরুপ প্রতিরোধ আইনের অধীনে এই দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করে। অন্যদিকে মালবিন্দর সিং তার ভাই শিবিন্দরের বিরুদ্ধে ফৌজিদারি মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *