দিল্লীর রামলীলা ময়দানে অরবিন্দ কেজরীওয়ালের শপথ গ্রহণ

Spread the love

দিল্লীর নির্বাচনে ঐতিহাসিক জয় লাভ করার পর গতকাল অর্থাৎ রবিবার তৃতীয় বারের জন্য দিল্লীর মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন আম আদমী পার্টির অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়ালের সঙ্গে মন্ত্রীসভার অন্যান্য সদস্যরাও এইদিন শপথ গ্রহণ করেন। রবিবার দিল্লীর রামলীলা ময়দানে প্রায় এক লাখ মানুষের সামনে এই শপথ গ্রহণ অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল। প্রসঙ্গত, এই রামলীলা ময়দানেই লোকপাল বিলের বিরুদ্ধে আন্দোলনের মঞ্চ থেকেই কেজরিওয়ালের উত্থান।

শপথ গ্রহণের পরেই কেজরীওয়াল গেয়ে ওঠেন “হাম হোঙ্গে কামিয়াব”। এর আগে কোনও মুখ্যমন্ত্রী শপথ গ্রহণের সময় এই গান গেয়েছেন বলে শোনা যায় না। রবিবার, শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন দিল্লির বিজেপি সাংসদ বিধায়করা৷ শপথে উপস্থিত ছিলেন বিশেষ 50 জন, দিল্লি নির্মাণে যাঁদের ভূমিকা অনস্বীকার্য৷ এরা কেউই রাজনৈতিক বা প্রশাসনিক কর্মকর্তা নন। শপথ গ্রহণের মঞ্চ থেকে উনি একে একে নাম ধরে ডেকে এই মানুষগুলোর সাথে পরিচয় করিয়ে দেন। তিনি জানান, এই মানুষগুলির জন্যই দিল্লী এগিয়ে চলছে। নেতারা আসবে যাবে কিন্তু এই মানুষগুলো থেকে যাবেন।

যদিও সকলে অবাক করে দিয়ে কেজরীওয়ালের মন্ত্রীসভায় উল্লেখযোগ্যভাবে কোনও মহিলা স্থান পেলেন না৷ সকলেই প্রায় মনে করেছিলেন যে মণীশ সিসোদিয়ার বদলে এবার শিক্ষামন্ত্রীর দায়িত্ব পেতে পারেন অতিশি মারলেনা৷ কিন্তু বাস্তবে তা হল না৷ গতবারের মন্ত্রিসভা যা ছিল, তাই রইল মোটামুটি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *